অনুষ্কা,করিনা, অক্ষয়,আমির,শাহরুখ আরো ৫ জন সেলিব্রিটি দের বাচ্চার নাম ও নামের অর্থ।

সেলেব্রিটিদের নিয়ে জানার আগ্রহ প্রায় সব ভক্ত দেরি কম বেশি রয়েছে।আবার সেলিব্রিটি বাচ্চাহদের নাম ও নামের তাৎপর্য্য জানতেও অনেককে খুব উৎসাহী। তাঁদের বাচ্ছদের নাম কখনো সয়ং ঈশ্বরের নামে আবার কখনও তাঁদের শক্তি বা আবতারের নামে হয় থাকে। পুরাণ, কুরআন, হিব্রু শব্দ,,আইরিশ শব্দ সব থেকেই নামকরন করেছেন এইসব সেলিব্রিটি তাঁদের বাচ্ছদের নাম।

১. অনুষ্কা শর্মা ও বিরাট কোহলি যারা সদ্য বাবা মা হয়েছেন। তাঁদের মেয়ের নাম রেখেছেন "ভামিকা"। যদিও বিরাট ও অনুষ্কার নামের অক্ষর মিলিয়েই রেখেছেন তাদের সদ্য জাত মেয়ের নাম। জ্যোতিষী রা বলছেন ,ভামিকা সংস্কৃত শব্দ যার অর্থ "দেবী দুর্গা"।


২. শারুখ খান & গৌরী খানের ছোটো ছেলের নাম "আবরাম" এটি একটি হিব্রু শব্দ যার অর্থ  ইব্রাহীম, কিন্তু তিনি এটিকে ধারমানিরাপেক্ষ করতে রাম শব্দটি রামচন্দ্রের নামে করে আবরাম এর আর ক্যাপিটালে করেছেন। আর মেয়ে "সুহানা" যার অর্থ 'মনহর'। আরেক ছেলের নাম "আরয" এর অর্থ 'যোদ্ধা  বা সন্মানীত ব্যক্তি'।

৩.মাধুরী দীক্ষিত &  শ্রীরাম নিনি  ছেলের নাম আইরিশ শব্দ "অরিন" যার অর্থ 'পর্বত শক্তি ' এবং আরেক ছেলে "রায়ান" যার অর্থ 'রাজা'।

৪.অক্ষয় কুমার & টুইঙ্কাল খান্নার মেয়ের নাম "নিতারা" যার অর্থ 'গভীর মুল' আর ছেলে "আরাভ" যার অর্থ 'শান্তিময়'।

৫.অভিষেক & ঐশ্বরিয়া বচ্চনের মেয়ের নাম "আরাধ্যা" যার অর্থ ' যে পুজনিয়'।

৬.আমির খান ও কিরণ রাও এর ছেলের নাম "আজাদ" যার অর্থ 'মুক্ত বা মুক্তি'।

৭.শিল্পা শেট্টি ও রাজা কুন্দ্রার ছেলে " ভিয়ান" যা শ্রী কৃষ্ণ কে বোঝায় , আর মেয়ে "সামিশা" এই শব্দের অর্থ 'দেবী লক্ষী' ,যে তাঁদের পরিবারকে পূর্ণ করেছে।

৮.ইমরান হাস্মিন ও পারভিন এর ছেলের নাম "আয়ান"  এটি একটি আরবি শব্দ যার অর্থ ' গিফট অফ গড '।

৯. শাহিদ কাপুর ও মীরা রাজপুত এর ছেলের নাম "জৈন"যার অর্থ 'সৌন্দর্য্য ও মাধুর্য্য'। মেয়ের নাম "মিশা" যা বাবা মার নাম মিলিয়ে তৈরি।

১০.এর পর সেই জুটি যাঁদের বাচ্চার নাম নিয়ে বিতর্কের শেষ নেই , কারিনা কাপুর ও সেফ আলি খান এর ছেলের নাম "তৈমুর", হ্যা সেই তৈমুর যে ভারত আক্রামন করে লক্ষ্য লক্ষ্য মানুষ কে হত্যা করে।