এই গাছ গুলি ফেরাতে পারে আপনার সৌভাগ্য। রত্ন বা মাদুলি নয় এবার গাছ লাগান আপনার বাড়িতে।

দীর্ঘ সময় ধরে দুঃসময় আপনার পিচ্ছু ছাড়ছে না? ভাগ্য বদলানোর জন্য আমরা অনেকেই জোতিষী এর পরামর্শ নেই । অনেক মাদুলি বা রত্ন ধারণ করি সৌভাগ্য ফেরাতে। তবে জানেন কি , ভারতের জ্যোতিষ বিজ্ঞান অনুয়ায়ী , এমন কিছু গাছ আছে যা ঘরে রাখলে আপনি সৌভাগ্যের অধিকারী হবেন। তবে এই গাছ গুলি শুধু রাখলেই হবেনা এদের নিয়মিত পরিচর্যা করতে হবে।

তাহলে জেনে নেওয়া যাক কোন গাছ গুলো আপনার সৌভাগ্য ফেরাতে পারে........

 চাইনিস ব্যাম্বু বা চাইনিস বাঁশ গাছ: এসিয়ান সংস্কৃতি তে , সৌভাগ্যের প্রতীক এই গাছ। যা আপনার ঘরের সুখ আর সমৃদ্ধি বয়ে আনতে সাহায্য করে। ভাগ্যবান বাঁশ গাছ বাড়িয়ে তাদের সঠিক পথে অর্থাৎ সঠিক দিকে রোপণ করা বা রাখার মাধ্যমে আপনার বাড়িতে আরও সুখ, সমৃদ্ধি এবং সম্পদ আনুন। এই গাছের উৎপত্তি প্রাচীন চিনে। চিন দেশে ফেংসুই হিসেব এই গাছ কে বাড়িতে রাখা হয়৷ তবে আপনি যেকোনো নার্সারি বা অনলাইন স্টোরে এই গাছ খুব সহজেই পেয়ে যাবেন।

বাস্তুতন্ত্র মতে মানি প্ল্যান্ট সৌভাগ্যদায়ি একটি গাছ। অনেকেই ঘরের সৌন্দর্য বাড়িয়ে তুলতে এই গাছ গুলি রাখেন। এই গাছ নেগেটিভ এনার্জি দূর করে পজিটিভ এনার্জি বাড়িয়ে তুলতে সাহায্য করে।

শাস্ত্র মতে মনে করা হয় বনসাই করা বট গাছ স্বাস্থ্য আর সৌভাগ্য দুই ভাল রাখতে কার্যকরী। তাই এই গাছ বাড়িতে রাখতেই পারেন। যেখানে পর্যাপ্ত আলো বাতাস রয়েছে এমন জায়গায় গাছ টি রাখুন।

কথিত আছে, এই গাছ পরিবারের সদস্যদের একভালবাসার বাঁধনে বেঁধে রাখতে সাহায্য করে। বিজ্ঞানসম্মত ভাবে এটি প্রমাণিত যে পাতাবাহার স্নেক প্ল্যান্ট বাতাসের দূষণ বা বিষাক্ত গ্যাস শোষণ করে নেয়।

জেড প্ল্যান্ট বা আরেক ধরনের পাতাবাহার এর গাছ যা ঘরের মানুষের সাফল্য এবং সমৃদ্ধি এবং সৌভাগ্য কে ডেকে আনে।এই গাছ ঘরের ঢোকার সামনে রোপণ করার মাধ্যমে এইগুলো সবার সুদৃষ্টি আকর্ষণ করে।

অর্কিড গাছ লাগানোর মাধ্যমে ঘরের শান্তি বজায় রাখুন। এছাও এটি প্রেম ও বন্ধুত্ব সম্পর্কে বাড়িয়ে তোলে।আর অর্কিড ফুলের সুগন্দ মনের ভেতরে প্রেম জাগিয়ে তোলে।