ইন্টারনেট মাতানো "পাওরি হোরি হ্যায়" (Pawri hori hai) এলো কীভাবে?

Photo credit: Dananeer( Instagram @dananeer)

"পাওরি হোরি হ্যায়" বাক্যাংশের সাথে পরিচিত নয় এরকম খুব কম লোকজন ই আছেন। আর আপনি যদি এই বুলিটির সাথে পরিচিত না হন, তাহলে হয়তো আপনি গুহা মানব নয়তো আপনি অন্তত ১ মাস ইন্টারনেট খুলেন নি। কিন্তু এই ভাইরাল মিম টা এলো কীভাবে, বা ভাইরাল ই বা হল কীভাবে?

    এই মিম এর সুন্দরি মেয়েটি হল পাকিস্তানি সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার  দানানীর মোবীন। দানানীরকে ভিডিওটিতে বলতে শোনা যায়ঃ " ইয়ে হামারি কার হ্যায়, অউর ইয়ে হাম হ্যায়, আউর ইয়ে হামারি পাওরি হোরি হ্যায়।" এখানে "পার্টি হো রহি হ্যায়" কে এই ভাবে বলেছেন দানানীর, যেটা বাংলায় অনুবাদ করলে হয়ঃ "এই আমাদের গাড়ি, আর এই আমরা, আর এই আমাদের পার্টি হচ্ছে"। ১৯ বছর বয়সি দানানীর ভিডিওটি তাদেরকে ব্যাঙ্গ করে বানিয়েছেন যারা ইংরেজী বলার সময় নিজের স্বাভাবিক উচ্চারণভঙ্গি ব্যবহার না করে বিদেশী উচ্চারণভঙ্গি অবলম্বন করেন।

    এই ভিডিওটি আরও ভাইরাল হয় যখন ভারতীয় সঙ্গীতদাতা যশরাজ মুখটে, ইউটিউব এ দানানীরের এই ভিডিওটি রিমিক্স মিউজিক ভিডিও তে পরিনত করেন।

এমন কি এই ট্রেন্ড অনুসরণ করে ভারতীয় সেনার দুই জওয়ান এর একই ধরনের এক ভিডিও খুব ভাইরাল হয়। এই ভিডিওতে এই দুই জওয়ান কে বন্দুক হাতে বলতে শোনা যায়। "ইয়ে হাম হ্যায়, ইয়ে হামারি গান হ্যায়, অউর হাম ইয়াহা পেট্রোলিং কর রহে হ্যায়"

    এর পর একে একে অনেকেই এর অনুকরণে অনেক ভিডিও তৈরি করেছেন। আপনি কি করেছেন? না করে থাকলে করে ফেলুন, এবং লিঙ্ক পোস্ট করে দিন কমেন্ট বক্সে।